বরিশালে মহাসড়কে ফের মালবাহী ট্রাক ডেবে যানবাহন চলাচল বন্ধ

খোকন হাওলাদার, বার্তা ডেস্কঃ- 
সপ্তাহ ঘুরতে না ঘুরতেই জেলার গৌরনদী- আগৈলঝাড়া-পয়সারহাট-গোপালগঞ্জ আঞ্চলিক মহাসড়কের ফুল্লশ্রী বাইপাস চৌরাস্তা মোড়ে ট্রাক ডেবে বৃহস্পতিবার রাত থেকে সবধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। এতে চরম দুর্ভোগে পরেছেন যাত্রীরা।

সড়ক ও জনপথ বিভাগ (সওজ) সূত্রে জানা গেছে, মহাসড়কে খানাখন্দ ও গর্তের কারনে ১৬ কিলোমিটার সড়ক সংস্কারের জন্য ২০১৮ সালে ২৩ কোটি টাকা ব্যয়ে বরিশালের ঠিকাদার প্রতিষ্ঠান এম. খান গ্রুপকে কার্যাদেশ প্রদান করে সওজ। ঠিকাদারী প্রতিষ্ঠান শহরের বাইপাস সড়কের চার কিলোমিটার সড়ক বাদে ১২কিলোমিটার সড়কের সংস্কার কাজ শেষ করলেও বাইপাস সড়কে বৃষ্টিতে বিভিন্নস্থানে বড়বড় অসংখ্য গর্ত ও খানাখন্দ ভরে গেছে।

ট্রাক চালক শহিদুল ইসলাম শহিদ জানান, বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে বরিশাল থেকে কোটালীপাড়াগামী মুরগীর খাবার বোঝাই ট্রাক বিপরীতদিক থেকে আসা ট্রাককে ফুল্লশ্রী বাইপাস চৌরাস্তা মোড় অতিক্রমকালে সাইড দিতে গিয়ে গর্তের কাদায় ডেবে যায়। পাশাপাশি দু’টি ট্রাক মহাসড়কের মধ্যে ডেবে যাওয়ায় মহাসড়কে সবধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে দুরপাল্লার গাড়ির যাত্রীরা পরেছেন মহাবিপাকে।

স্থানীয়রা জানান, গত ২৯ জুলাই একইস্থানে পাশাপাশি দু’টি ট্রাক ডেবে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল। সূত্রে আরও জানা গেছে, ঠিকাদারের খামখেয়ালীপনায় দীর্ঘদিনে ওইস্থানে কাজ না করায় জনদুর্ভোগ বেড়েই চলেছে। এ ব্যাপারে বরিশাল সওজ’র নির্বাহী প্রকৌশলী গোলাম মোস্তফা জানান, বৃষ্টির কারণে সড়কের চার কিলোমিটার জায়গা ঢালাই দেয়া যাচ্ছেনা। বৃষ্টি কমলে সিলকোড করা হবে। আসন্ন ঈদের আগেই স্বাভাবিকভাবে গাড়ি চলাচলের জন্য ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি উল্লেখ করেন।

No comments

Powered by Blogger.