মাদারীপুরে জিপিএ-৫ প্রাপ্ত কাকলীর ভর্তির ফরম কেনার টাকা নেই

খোকন হাওলাদার, বার্তা ডেস্কঃ- 
চলতি বছর এইচএসসি পরীক্ষার্থীদের মধ্যে শিবচরে একমাত্র জিপিএ-৫ প্রাপ্ত কাকলী। কিন্তু বাড়িতে গিয়ে জিজ্ঞাসা করতেই চোখে পড়লো মা-মেয়ের কান্নার রোল। মিষ্টি দিয়ে আপ্যায়ন তো দূরের কথা। দিনমজুর পিতা মসজিদ থেকে আনা একটি মাত্র জিলাপী তুলে দিল মেধাবী মেয়েটির হাতে। শিবচর উপজেলায় একমাত্র জিপিএ-৫ প্রাপ্ত ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজের মেধাবী শিক্ষার্থী কাকলী আক্তারের মিষ্টি কেনার সামর্থ্যহীন পরিবারটিতে জিপিএ-৫ অর্জনের কোন আনন্দ লাগেনি। কলেজ কর্ত্তৃপক্ষ ও শিক্ষকদের সহযোগিতায় বিনা খরচে লেখাপড়া করে জিপিএ-৫ অর্জন করলেও বিশ^বিদ্যালয়ে ভর্তি প্রস্তুতির বদলে চরম হতাশায় নিমজ্জিত কাকলীর পরিবারে এখন লেখাপড়া চালানো নিয়েই শংকা।

কাকলী আক্তার বাস্পরুদ্ধ কন্ঠে বলেন, ‘কলেজ ও স্কুলের স্যারদের সহযোগিতায় অনেক কষ্ট করেই পড়েছি। আমার খুব পড়ার ইচ্ছা। কিন্তু আমার মা-বাবাতো পারে না। তাই জানি না কি আছে ভাগ্যে।

পাচ্চর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামসুল হক বলেন, ‘কলেজ কর্ত্তৃপক্ষ বিশেষ করে আমাদের এমপি লিটন চৌধুরী ও তার বোনের দেয়া বৃত্তির টাকা এবং কলেজের সহযোগিতায় অতি দরিদ্র কাকলীর লেখাপড়া চালিয়ে যেতে পেরেছে। সবার সহযোগিতা পেয়ে ও নিজেকে প্রমাণ করতে সক্ষম হয়েছে। ওর মতো মেধাবীদের আরো এগিয়ে যেতে সকলের সহযোগিতা প্রয়োজন।

ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজের অধ্যক্ষ মোঃ হাফিজুর রহমান বলেন, ‘কাকলী অদম্য মেধাবীদের মধ্যে ও সেরা। ও এই উপজেলার এবারের একমাত্র জিপিএ-৫ প্রাপ্ত ছাত্রী। কাকলী আক্তার অদম্য মেধাবী ওর পাশে আমরা শুরু থেকেই ছিলাম। সবাই ওর জন্য এগিয়ে আসলে ও অনেক এগিয়ে যাবে।

No comments

Powered by Blogger.