বরিশাল সিটি নির্বাচন ॥ তরুন প্রার্থীতে আগ্রহী নতুন ভোটাররা

খোকন হাওলাদার, বার্তা ডেস্কঃ-
 আগামী ৩০ জুলাই সিটি কর্পোরেশনের নির্বাচনে বরিশালকে তিলোত্তমা নগরীতে পরিনত করতে কে হবেন আগামীর নগর পিতা কিংবা ৩০টি ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর। এইনিয়ে নগরীর নতুন ভোটারদের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ। জীবনের প্রথম ভোট নিয়ে তারা বুনছেন স্বপ্নের জাল।

নতুন ভোটারদের সাথে আলাপ করে জানা গেছে, তারা প্রতীকে বিশ্বাসী নয়, তরুন, যোগ্য ও আধুনিক চিন্তাশীল এবং মানবিক গুণাবলীর প্রার্থীকেই বেঁছে নিতে চান। যে কিনা নগর উন্নয়নের পাশাপাশি তরুন ও যুব সমাজের ভাগ্য উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবেন। তাছাড়া আগামী ৩০ জুলাই বরিশাল সিটি কর্পোরেশনের নির্বাচনকে ঘিরে প্রায় ৩১ হাজার নতুন ভোটার তাদের আমানতের সঠিক ব্যবহার করতে চান। জীবনের প্রথম ভোট কেউ না দিয়ে থাকতে পারবেন না বলে তারা নতুন নেতৃত্ব প্রতিষ্ঠায় ভোট কেন্দ্রে যাবেন।

সিটি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর সমর্থনে নগরীর ৩০ নম্বর ওয়ার্ডের চহটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বুধবার সন্ধ্যায় অনুষ্ঠিত নির্বাচনী উঠান বৈঠকে স্থানীয় জনতার উদ্দেশ্য বক্তব্য রাখেন মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। বৈঠকে মহানগর ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচন পরিচলানা কমিটি গঠণ ॥ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর নির্বাচন পরিচালনা কমিটি গঠণ করা হয়েছে। ১৪ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটি গঠন ও দলের পক্ষ থেকে গণমাধ্যমের সাথে কথা বলার দায়িত্ব পেয়েছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল। আওয়ামী লীগের সদর রোডস্থ সোহেল চত্বরের দলীয় কার্যালয়কে প্রধান নির্বাচনী কার্যালয় হিসেবে ব্যবহার ছাড়াও প্রধান কার্যালয়ের আরও তিনটি শাখা প্রচার ক্যাম্প স্থাপন করা হবে জানিয়েছেন গোলাম আব্বাস চৌধুরী দুলাল।

এছাড়া সিটি নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী মজিবর রহমান সরোয়ারের নির্বাচন পরিচলানা কমিটি গঠণ করা হয়েছে। মহানগর বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠন এবং ৩০ ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে নির্বাচন পরিচালনা কমিটি গঠণ করা হয়।

No comments

Powered by Blogger.