আগৈলঝাড়ায় ঈদ উদযাপনের সরকারী চাল সহায়তা পাবে প্রায় ২০ হাজার দুঃস্থ পরিবার

খোকন হাওলাদা || 
বরিশালের আগৈলঝাড়ায় ঈদ উদ্যাপনে প্রায় ২০ হাজার দরিদ্র পরিবার বিশেষ ভিজিএফ এর চাল পাবে। এতোমধ্যেই ত্রাণ ও পুনর্বাসমন্ত্রণালয় থেকে দুই দফায় ২২৪ দশমিক ৪৫ মেট্টিক টন চাল বরাদ্দ পাওয়া গেছে।

উপজেলার পাঁচটি ইউনিয়নের ১৯হাজার ৭শ ৭৮টি দুস্থ পরিবার এই চাল সহায়তা পাবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহম্মেদ রাসেল জানান, দ্বিতীয় পর্যায়ের বরাদ্দকৃত ৪০ মেট্টিক টন চাল থেকে জনসংখ্যা প্রাপ্যতা অনুসারে রাজিহার ইউনিয়নে ৩০৩ পরিবার, বাকাল ইউনিয়নে ২৪৫ পরিবার, বাগধা ইউনিয়নে ২৭৫ পরিবার, গৈলা ইউনিয়নে ২৬০ পরিবার ও রত্নপুর ইউনিয়নে ২৫০টি পরিবার ৩০ কেজি করে চাল সহায়তা পাবে।

এর আগে আগৈলঝাড়ার জন্য ১৮৪ দশমিক ৪৫০মেট্টিক টন বিশেষ ভিজিএফ চাল বরাদ্দ করে ত্রাণ ও পুণর্বাসন মন্ত্রণালয়। ওই চাল উপজেলার পাঁচটি ইউনিয়নের ১৮হাজার ৪শ ৪৫টি দুঃস্থ পরিবারের মধ্যে ১০কেজি হারে বিতরণের তালিকা প্রস্তুত করা হয়েছে।

জনসংখ্যা প্রাপ্যতা হারে রাজিহার ইউনিয়নে ৩৮২৮ পরিবার, বাকাল ইউনিয়নে ৩০৭৩ পরিবার, বাগধা ইউনিয়নে ৩৬৪০ পরিবার, গৈলা ইউনিয়নে ৪৩৮৮ পরিবার ও রত্নপুর ইউনিয়নে ৩৫১৬ পরিবারের মধ্যে চাল বন্টন করতে সংশ্লিষ্ঠ ইউনিয়ন পরিষদগুলোকে তালিকা প্রনয়ণ করতে বলা হয়েছে। তালিকায় বন্যায় আক্রান্তদের অগ্রাধিকার প্রদান করতে বলা হয়েছে। তালিকা প্রস্তত করা হলেই চাল বিতরণ করা হবে।

No comments

Powered by Blogger.