নির্বাচন সুষ্ঠু করতে ইভিএম’র গুরুত্ব রয়েছে, বরিশলে সিইসি

খোকন হাওলাদার || 
প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা বলেছেন, প্রযুক্তির ক্ষেত্রে দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন আমরা আর পুরানো পদ্ধতিতে ভোট গ্রহণের বিড়ম্বনা পোহাতে চাইনা।


২০০৮ সালে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতি নিয়ে নিরীক্ষা করার পর এর সুফল পাওয়ায় আমরা চাচ্ছি পর্যায়ক্রমে এর ব্যবহার প্রসারিত করার। আমরা চাচ্ছি নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন উপহার দিতে। এজন্য ইভিএম পদ্ধতির গুরুত্ব অপরিসীম। এই পদ্ধতির সুফল ও প্রয়োজনীয়তা নিয়ে প্রচারে জন্য সবার প্রতি আহবান যানান প্রধান নির্বাচন কমিশনার।

বরিশাল ও ফরিদপুরে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর ওপর প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান তিনি এসব কথা বলেন। আজ বুধবার (৬ জুন) দুপুরে সাার্কিট হাউসে প্রধান অতিথি হয়ে তিনি এই কর্মশালার উদ্বোধন করেন।

বরিশালের জেলা প্রশাসনক মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশালের বিভাগীয় কমিশনার মো: শহিদুজ্জামান, নির্বাচন প্রশিক্ষন ইনষ্টিটিউটের মহাপরিচালক মোস্তফা ফারুক, বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো: মজিবর রহমান, বরিশাল মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার মাহফুজুর রহমান প্রমুখ।
দিনভর এই কর্মশালায় বরিশাল ও ফরিদপুর অঞ্চলের উপজেলা পর্যায়ের নির্বাচন কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা অংশ নেন।

No comments

Powered by Blogger.