বরিশাল সিটি নির্বাচনে ৫৪ জন মনোয়নপত্র সংগ্রহ করেছেন

খোকন হাওলাদার, বার্তা ডেস্কঃ 
আসন্ন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেওয়ার জন্য মঙ্গলবার (১৯ জুন) পর্যন্ত ৫৪ জন মনোয়নপত্র সংগ্রহ করেছেন। এরমধ্যে ৪ মেয়র প্রার্থী, ৪০ জন সাধারণ ও ১০ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।


নির্বাচনের রিটানিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুজিবুর রহমান জানান, তাদের মধ্যে কোনও প্রার্থী নিজে আবার কোনও প্রার্থীর পক্ষে স্বজনরা মনোনয়ন ফরম নিয়েছেন।

এখন পর্যন্ত বিএনপি, জাতীয় পার্টি (এরশাদ), ইসলামী শাসনতান্ত্রিক আন্দোলন এবং সিপিবিসহ মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী চার জন প্রার্থী ফরম সংগ্রহ করেছেন।

মেয়র পদে মনোনয়ন-প্রত্যাশী ফরম সংগ্রহকারী প্রার্থীদের মধ্যে রয়েছেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান শিরিন, জাতীয় পার্টি (এরশাদ) কেন্দ্রীয় নেতা ও জেলার যুগ্ম আহ্বায়ক ইকবাল হোসেন তাপস, বরিশাল জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি একে আজাদ ও ইসলামি শাসতন্ত্র আন্দোলনের ঘোষিত প্রার্থী মওলানা ওবায়দুর রহমান মাহবুব।



২৮ জুন পর্যন্ত মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের ফরম সংগ্রহ চলবে। প্রার্থীরা বলছেন, ফরম পূরণ করতে যাতে কোনও ভুল ত্রুটি না হয় এজন্য তারা আগে ভাগেই তারা ফরম নিচ্ছেন।

২৯ মে প্রধান নির্বাচন কমিশনার বরিশালসহ তিন সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণার পর তা ১৩ জুন থেকে কার্যকর হয়েছে। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৮ জুন।

মনোনয়নপত্র বাছাই হবে ১-২ জুলাই। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৯ জুলাই। ১০ জুলাই দেওয়া হবে প্রতীক বরাদ্দ। ভোট গ্রহণ হবে ৩০ জুলাই।

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে এক জন মেয়র, ৩০ ওয়ার্ডে ৩০ জন সাধারণ কাউন্সিলর এবং নারীদের জন্য সংরক্ষিত কাউন্সিলর পদে আরও ১০ জনকে নির্বাচিত করা হবে।

এবার ভোটার ২ লাখ ৪২ হাজার ১৬৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২১ হাজার ৪৩৬ জন এবং নারী ভোটার ১ লাখ ২০ হাজার ৭৩০ জন।

No comments

Powered by Blogger.