আগৈলঝাড়ায় দুস্থঃদের চাল পাচার, ১৪বস্তা চালসহ আটক-১

খোকন হাওলাদা ,বার্তা ডেস্কঃ 
পবিত্র ইদুল ফিতর উপলক্ষে বরিশালের আগৈলঝাড়ার দুঃস্তদের মাঝে বিতরনের জন্য ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয়ের বরাদ্দকৃত বিশেষ ভিজিএফ চাল আত্মসাৎ করে পাচারের সময় স্থানীয়দের সহায়তায় ১৪বস্তা চাল জব্দ করেছে আগৈলঝাড়া থানা পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক জনকে আটক করা হয়েছে। মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
প্রত্যক্ষদর্শী, স্থানীয় লোকজন ও পুলিশ জানান, ঈদ উপলক্ষে আগৈলঝাড়া উপজেলার ৩নং বাগধা ইউয়িনের হতদরিদ্র ও দুস্থদের মাঝে বিতরনের জন্য ৩৬৪০টি পরিবারকে ১০কেজি করে বিশেষ ভিজিএফ চাল বরাদ্দ দেয়া হয়। গত বুধবার থকে ওই ইউনিয়নে ট্যাগ অফিসার ও উপজেলা একাডেমীক সুপার ভাইজার প্রাণ কুমার ঘটকের উপস্থিতিতে চাল বিতরণ শুরু করা হয়। তার মধ্যে থেকে গতকাল বৃহস্পতিবার ৫০ কেজির বস্তার ১৪ বস্তা চাল সরিয়ে ফেলাা হয়। নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় কয়েকজন জানান, তারা বাগধা বাজারের চাল ব্যবসায়ি বাগধা গ্রামের মৃত আলতাফ হোসেনের পুত্র ব্যবসায়ী মাঞ্জারুল হকের গুদামে সরকারি দুঃস্তদের বিতরনের চাল দেখতে পান। বিষয়টি তারা স্থানীয় আ.লীগ নেতাদের জানান। তারা পুলিশকে খবর দিলে পুলিশ দুপুরে বাগধা বাজারে পৌছে মাঞ্জারুল হকের গুদামে তল্লাসি চালিয়ে ১৪ বস্তা সরকারি চাল জব্দ করেন এবং ব্যবসায়ী মাঞ্জারুল হককে আটক করেন।
আটককৃত মাঞ্জারুল হক জানান, বাগধা ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ড সদস্য কালাম হাওলাদার ও তার লেঅকজন বুধবার রাতে এসে ওই চাল আমার গুদামে রেখে যান। ওই চাল আমার না। বাগধা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি এ,আর ফারুক বক্তিয়ার, সাধারণ সম্পাদক ইউনুস আলী মিয়া বলেন, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে আমরা আগৈলঝাড়া থানা পুলিশকে বিষয়টি অবহিত করি এবং পুলিশ এসে চাল উদ্ধার করেছে। বাগধা ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ড সদস্য কালাম হাওলাদার এ প্রসঙ্গে বলেন, ওই চাল সম্পর্কে আমি কিছুই জানি না। ব্যবসায়ী মাঞ্জারুল হক অহেতুক আমাকে জড়িয়ে মিথ্যা কথা বলছে। আগৈলঝাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মোশারফ হোসেন বলেন, খবর পেয়ে বৃহস্পতিবা দুপুরে বাগধা বাজারে গিয়ে চাল ব্যবসায়ী মাঞ্জারুল হকের গুদামে ১৪বস্তা ভিজিএফ চাল পাওয়া গেছে। যা জব্দ করা হয়েছে। আগৈলঝাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক মোল্লা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, চাল জব্দসহ ব্যবসায়ী মাঞ্জারুল হককে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

No comments

Powered by Blogger.