ছিন্নভিন্ন বিদ্যুৎ সংযোগ ও ডিস লাইন ॥ সাংবাদিক ও শিক্ষার্থীসহ অর্ধশত গুরুত্বর আহত বাগেরহাটে প্রবল ঝড়ে শিক্ষা প্রতিষ্ঠান, ঘরবাড়ী ও গাছপালা লন্ডভন্ড





এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট : বাগেরহাটের মোরেলগঞ্জে ও চিতলমারীতে শনিবার বিকেলের প্রবল ঘূর্ণিঝড়ে গরীবপুর মাধ্যমিক বিদ্যালয়, ৫৩নং গরীবপুর চরবানিয়ারী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়সহমোরেলগঞ্জে ও চিতলমারীতে বিভিন্ন শিা প্রতিষ্ঠান, বসতবাড়ী ও গাছপালা লন্ডভন্ড হয়েছে। ৫০টি বৈদুতিক খুটি ভেঙ্গে বিচ্ছিন্ন হয়েছে ডিস লাইন ও বৈদ্যুতিক তার। এ সময় সাংবাদিক ও স্কুল শিক্ষার্থীসহ কমপক্ষে অর্ধশত আহত হয়েছে। আহতদের বিভিন্ন প্রাইভেট কিনিকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
মোরেলগঞ্জের ক্ষতিগ্রস্থরা জানান, ২৫ মিনিটের এ ঘূর্ণি ঝড়ে এ উপজেলার ১৬টি ইউনিয়নের কমপক্ষে ৫০ কোটি টাকার ক্ষয় ক্ষতি হয়েছে।
 ক্ষতিগ্রস্থরা জানান, ২৫ মিনিটের এ ঘূর্ণি ঝড়ে এ উপজেলার ৭টি ইউনিয়নের কমপক্ষে ১০ কোটি টাকার ক্ষয় ক্ষতি হয়েছে।

মোরেলগঞ্জের ক্ষতিগ্রস্থরা জানান, ২৫ মিনিটের এ ঘূর্ণি ঝড়ে এ উপজেলার ১৬টি ইউনিয়নের কমপক্ষে ৫০ কোটি টাকার ক্ষয় ক্ষতি হয়েছে।


এ ব্যাপারে শনিবার বিকেলে চিতলমারী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহাগ ঘোষ  জানান, ক্ষয়- ক্ষতির ব্যাপারে এখন পর্যন্ত তার কাছে কোন তথ্য আসেনি। কারন স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মেম্বাররা তাকে কোন ক্ষতির পরিমান জানাননি।



চিতলমারী উপজেলা নির্বাহী অফিসার মো: আবু সাঈদ  জানান, ঝড়ের পরে গরীবপুর মাধ্যমিক বিদ্যালয়সহ  ক্ষতিগ্রস্থ বিভিন্ন এলাকা পরিদর্শন করা হয়েছে।#

No comments

Powered by Blogger.