গৌরনদীতে জিয়ার মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে ছাত্রলীগের হামলা, আহত-১০

খোকন হাওলাদার || 
সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বরিশালের গৌরনদী উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের উদ্যোগে বুধবার সকাল ১০টায় উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি আব্দুল মান্নান খানের পৌর সদরের টিখাসারস্থ বাড়িতে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে ছাত্রলীগের কতিপয় নেতা কর্মি হামলা চালিয়ে অনুষ্ঠান পÐ করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এসময় মটরসাইকেল ভাঙচুরসহ হামলায় কমপক্ষে ১০ জন নেতাকর্মিকে আহত হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ককে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে গতকাল বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠিয়েছে।
গৌরনদী উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি আব্দুল মান্নান খান অভিযোগ করে বলেন, জিয়ার মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা শুরু করার সঙ্গে সঙ্গে সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মো. হিমেল মিয়ার নেতৃত্বে ২০/২৫ জন নেতাকর্মি লাঠিসোটা ও ধারাল অস্ত্র নিয়ে অতর্কিতভাবে হামলা চালায়। হামলাকারীরা যুবদল নেতা লিটন খানের একটি মটরসাইকেলসহ ব্যাপক ভাঙচুর করে অনুষ্ঠান পন্ড করে দেয়। এ সময় নেতাকর্মিদের বাড়ির মধ্যে অবরুদ্ধ হয়ে পড়ে। হামলায় গৌরনদী উপজেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক মো. মনির হোসেন হাওলাদার(৪২), পৌর যুবদলের সহ-সম্পাদক মো. লিটন খান(৩০), উপজেলা যুবদল কর্মি শাহাব উদ্দিন বেপারী(৩৬), উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক আবুল হোসেন(৩২), উপজেলা ছাত্রদলের আহবায়ক কমিটির সদস্য রুবেল গোমস্তা(২৫) মশিউর রহমান(২২), এস,এম, হীরা(২৫) ও এনাম তালুকদার(২৩)সহ কমপক্ষে ১০ জন আহত হয়। আহত ৭জন গোপনে চিকিৎসা নেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক আবুল হোসেন(৩০)কে গ্রেপ্তার করে।

অভিযোগের ব্যাপারে ছাত্রলীগ নেতা মো. হিমেল মিয়ার কাছে জানতে চাইলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, হামলার ঘটনায় আমার কোন সম্পৃক্ততা নেই। বিএনপির নেতা কর্মিরা মসজিদের সামনে জড়ো হয়ে হৈ হুল্লা করলে সাধারন মুসল্লীদের সঙ্গে কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটেছে। ছাত্রলীগের বিরুদ্ধে অভিযোগ সত্য নয়। এ প্রসঙ্গে গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বলেন, হামলার ঘটনা সম্পর্কে আমি অবহিত নই। বিএনপির পক্ষ থেকে কোন অভিযোগ পাইনি, পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে। গ্রেপ্তারকৃত আবুল হোসেনের বিরুদ্ধে নাশকতা ও বিস্ফোরক মামলায় গ্রেপ্তারি পরোয়ানা ছিল ।

No comments

Powered by Blogger.