খাগড়াছড়িতে হরতালে উত্তপ্ত পাহাড়ী জনপদ

অংগ্য মারমা,খাগড়াছড়ি প্রতিনিধি ঃ
সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নিহত মাইক্রো চালক মো: সজিব হত্যাকা-ের বিচার ও খাগড়াছড়ির মহালছড়ি থেকে অপহৃত তিন যুবকের মুক্তির দাবিতে খাগড়াছড়িতে সকাল সন্ধ্যা হরতাল পালিত হয়েছে।

হরতালে জেলার অভ্যন্তরীণ ও দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ থাকলেও ঢাকা থেকে ছেড়ে আসা নৈশ বাসগুলো ভোরে পুলিশ প্রহরায় শহরের প্রবেশ করেছে। শহর কেন্দ্রিক যানবাহন চলাচল বন্ধ থাকায় দূর্ভোগে পড়েছেন স্কুল-কলেজ ও অফিসগামীরা। অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

 বৃহত্তর পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ ও পার্বত্য অধিকার ফোরাম নামে দুইটি বাঙালী সংগঠনের ডাকে রোববার ভোর থেকে হরতালের সমর্থনে পিকেটিং,টায়ারে আগুন ও মিছিলে উত্তপ্ত ছিল খাগড়াছড়ি। খাগড়াছড়ি শহরের বিভিন্ন স্থানে সকালে রাস্তায় টায়ার জ্বালিয়ে পিকেটিং ও মিছিল করেছে হরতাল সমর্থকরা।

খাগড়াছড়ির সদর থানার অফিসার ইনচার্জ শাহাদাত হোসেন টিটো জানান, শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ মোতায়ন রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক ও পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে বলে তিনি জানান। গতকাল শনিবার খাগড়াছড়ি শহরের শাপলা চত্বরে বিক্ষোভ সমাবেশ থেকে হরতালের ডাক দেয় বৃহত্তর পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ ও পার্বত্য অধিকার ফোরামের নেতৃবৃন্দ।

প্রসঙ্গত,গত শুক্রবার রাঙামাটির জেলার নানিয়াচর উপজেলা ইউপি চেয়ারম্যান এডভোকেট শক্তিমান চাকমা দাহক্রিয়া শেষে ্ও পেতে থাকায় সন্ত্রাসীতে ব্রাশফায়ারে বেতছড়িতে ভাড়ার চালিত নিহত মাইক্রো চালক মো: সজিব ও গত ১৬ এপ্রিল খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলাধীন মাইসছড়িতে কাঠ কিনতে গিয়ে নিখোঁজ হয় ৩ বাঙ্গালী ব্যবসায়ী।

No comments

Powered by Blogger.