কুয়াকাটায় পর্যটক আকর্ষণে জন-সচেতনতামুলক প্রশিক্ষণ কর্মশালা


আনোয়ার হোসেন আনু,কুয়াকাটা (পটুয়াখালী) থেকে॥ পর্যটন বর্ষ উপলক্ষে বিভাগীয় পর্যায় ট্যুরিজম সম্পর্কিত জন-সচেতনতা ও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় কুয়াকাটা পর্যটন মোটেল ইয়ুথ ইন’র হল রুমে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত সচিব ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী নিখিল রঞ্জন রায়।

 

এ সময় তিনি বলেন, সরকারের প্রতিটি বিভাগকে পর্যটনের কথা মাথায় রেখে উন্নয়ন করতে হবে। পর্যটন এলাকার প্রতিটি মানুষকে পর্যটন বান্ধব হতে হবে। পর্যটন মুখি ব্যবসায় ব্যবসায়ীদের অন্তর্ভূক্ত করে সবার মাঝে সচেতনতা তৈরীর ব্যবস্থা নেওয়া দরকার। তবেই আমরা আন্তর্জাতিক পর্যায়ে পর্যটনের বাজার ধরতে সক্ষম হবো।

 

বরিশাল বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ নূরুল আলম এর সভাপতিত্বে কর্মশালায় পটুয়াখালী, বরগুনা ও ঝালকাঠির জেলা প্রশাসকবৃন্দ, কলাপাড়া উপজেলা চেয়ারম্যান, কুয়াকাটা পৌর মেয়র, বরিশাল বিভাগের সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন সংবাদ মাধ্যমের কর্মী ও পর্যটন করপোরেশনের প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।

 

বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও বরিশাল বিভাগীয় কমিশনারের আয়োজনে এবং পটুয়াখালী জেলা প্রশাসনের সহযোগীতায় অনুষ্ঠিত এ কর্মশালায় বরিশাল বিভাগের পর্যটক আকর্ষণীয় স্থানসমুহের সুষ্ঠু ব্যবস্থাপনা, পর্যটক আকর্ষণ, সংরক্ষণ ও উন্নয়ন, পর্যটন সম্পর্কিত প্রচার প্রচারণার মাধ্যমে দেশী বিদেশী ভ্রমণপ্রেমী মানুষকে অবগত করা এবং পর্যটন বান্ধব পরিবেশ সৃষ্টির মাধ্যমে জন-সচেতনতা গড়ে তোলার সিদ্ধান্ত নেওয়া হয় বলে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড জানিয়েছে।

No comments

Powered by Blogger.