‘ফলের দোকানের পাশে মরে গেল শোয়েব আকতার’




গতিবিদ  ক্রিকেট তারকা বিশ্বক্রিকেটে সর্বকালের সবচেয়ে গতিদানব ও রাওয়ালপিন্ডি এক্সপ্রেসখ্যাত শোয়েব আকতার এক ফলের দোকানের পাশে মারা গেছেন বলে ট্রল করেছেন ভারতীয় দলের এক দর্শক। টুইটে ট্রল করার পরই পাকিস্তানি সাবেক ফার্সট বোলার শোয়েব আকতার পাল্টা ট্রল করে লিখেছেন, শোয়েব আকতার যদি প্রতিদিন এভাবে মারা যায়, তাহলে তোমার ‘জোকস মারা যাবে’।


ভারত-পাকিস্তান ক্রিকেট মানেই টানটান উত্তেজনা। আর সেই উত্তেজনায় গা ভাসিয়ে দেন দুই দেশের দর্শকরা। তবে পাকিস্তানে যেমন শচিন টেন্ডুলকার ও গাঙ্গুলির মতো খেলোয়াড়রারদের জনপ্রিয়তা আছে, শোয়েব আকতারদের ভক্তের সংখ্যাও ভারতে কম নয়। বরং শোয়েব আকতারের জনপ্রিয়তা তুলনামূলক বেশি।



তাই ক্রিকেটের মাঠ থেকে বিদায় নিলেও শোয়েব আকতাররা বেঁচে রয়েছেন দর্শকদের হৃদয়ে। তাদেরকে যেন হারাতে যেতে দিতে চান না দর্শকরা। আর এজন্যই দর্শকরা কয়েকদিন পরপরই জীবন্ত করে তোলেন দুই দেশের রথী-মহারথীদের। শোয়েবও এই ‘জোকস’ খুব পছন্দ করেন বলে মনে হচ্ছে। এদিকে আরেক ট্রলে পাকিস্তানে এক তরুণ লিখেন, আমাদের শোয়েব আরও হাজার বছর বাঁচবে। এরপর ফলের দোকানের পাশে মারা যাবে। তোমার কৌতুক মাঠে মারা গেছে।


উল্লেখ্য, গতিদানবখ্যাত শোয়েব আকতার আন্তর্জাতিক ক্রিকেটের মাঠ থেকে বিদায় নিলেও, এখন পুরোদস্তুর ধারাভাষ্যকার হিসেবে কাজ করে যাচ্ছেন। পাড়ি দিচ্ছেন এক দেশ থেকে আরেক দেশে। সামনেই শুরু হচ্ছে বিশ্বক্রিকেটের মারদাঙ্গা আসর আইপিএল। সেখানেই তাকে ধারাভাষ্যকার হিসেবে ধর্ষকদের মাতিয়ে রাখতে দেখা যাবে।

No comments

Powered by Blogger.